Wellcome to National Portal
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৮ সেপ্টেম্বর ২০১৫

স্ট্রাক অফ

  1. যখন কোনো কোম্পানি আর চলছে না বা বন্ধ হয়ে গিয়েছে এমনটা ধরে নেয়ার উপযুক্ত কারণ থাকে (যেমন- বার্ষিক রিটার্ন দীর্ঘদিন জমা হয়নি), তখন নিবন্ধক কোম্পানির কার্যক্রম অব্যহত আছে কিনা জানতে চেয়ে নোটিশ দেন (প্রথম নোটিশ)।
  2. যদি প্রথম নোটিশের ত্রিশ (৩০) দিনের মধ্যে কোম্পানির কাছ থেকে কোনো উত্তর না পাওয়া যায়, তবে পরবর্তী ১৪ দিনের মধ্যে কোম্পানিকে দ্বিতীয় নোটিশ দেয়া হয়। দ্বিতীয় নোটিশে বলা থাকে যে, কোম্পানি যদি এই নোটিশের পরবর্তী ত্রিশ (৩০) দিনের মধ্যে উত্তর না দেয়, তাহলে কোম্পানির নিবন্ধন বাতিল করা হবে এই মর্মে অফিসিয়াল গেজেটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।
  3. যদি কোম্পানি চলছে না বা কার্যক্রম বন্ধ রয়েছে এমন উত্তর পাওয়া যায় অথবা দ্বিতীয় নোটিশের ৩০ দিনের মধ্যে কোনো উত্তর পাওয়া না যায়, তখন নিবন্ধক তা সরকারি গেজেটে প্রকাশ করতে পারেন এবং কোম্পানিকে এই মর্মে নোটিশ পাঠান যে, নোটিশের দিন থেকে ৯০ দিন শেষ হয়ার পর অন্য কোন কারণ না থাকলে উল্লেখিত কোম্পানির নামের নিবন্ধন বাতিল করা হবে এবং কোম্পানিটি বিলুপ্ত বলে বিবেচিত হবে।
  4. এক্ষেত্রে সরকারি গেজেটে প্রকাশের জন্য যে নোটিশ পাঠানো হয় নিবন্ধক তার একটি অনুলিপি সংশ্লিষ্ট কোম্পানির কাছেও পাঠাতে পারেন।

Share with :

Facebook Facebook